| |

Ad

শেরপুরে আবারও কাল বৈশাখী ঝড়; হতাহত-৩ ও ব্যাপক ক্ষয়-ক্ষতি

আপডেটঃ ১২:৩৬ অপরাহ্ণ | মে ২০, ২০১৯

মো. আবু রায়হান, শেরপুর ঝিনাইগাতী প্রতিনিধি:


শেরপুরের বিভিন্ন স্থানে কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। এছাড়াও কাল-বৈশাখী ঝড়ের কবলে পরে প্রাণহানির ঘটনা ঘটেছে। এতে নকলা উপজেলার শিববাড়ী মহল্লায় ঝড়ে গাছ উপড়ে ঘরের উপর পরে বিল্লাল হোসেন (৪০) নামের এক শ্রমিক নিহত হয়েছে। এছাড়া আরও ২জন আহত হয়েছে। নিহত বিল্লাল হোসেন শিবপাড়া গ্রামের মৃত-আজগর আলী ছেলে।

আজ রবিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে নিহত বিল্লাল হোসেনের পরিবারকে ১০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন নকলা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান। উল্লেখ্য, শেরপুর জেলায় এবছর দফায় দফায় কাল বৈশাখী ঝড়ে অত্রাঞ্চলে ফসল, বিদ্যুৎ ও ঘর-বাড়ির ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। প্রতিদিন সন্ধার পরেই কাল-বৈশাখী ঝড়ে এবছর ঘর-বাড়ি ও ফসল এবং বিভিন্ন ফল বাগানের ব্যাপক ক্ষতি সাধন করে চলছে।

এবছর কাল বৈশাখী ঝড়ে অত্র জেলায় কোটি কোটি টাকার প্রাকৃতিক সম্পদসহ গাছ-পালা, ঘর-বাড়ি ও ফসলের ক্ষতি সাধন করেছে। এখন পর্যন্ত এসমস্ত ক্ষয়-ক্ষতি সরকারী ভাবে কোন তালিকা বা ক্ষতিগ্রস্থ্যদের মাঝে তালিকা তৈরী করা হয়নি। কাল-বৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থ্যরা অনেকেই মান-বেতর জীবন-যাপন করছেন।


এব্যাপারে ত্রান ও দূর্যোগ ব্যবস্থাপনার কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ঝড়ে ক্ষয়-ক্ষতি হয়েছে। ক্ষয়-ক্ষতির পরিমাণ ও তালিকা এখনো পাওয়া যায়নি। তালিকা পেলেই আমরা ব্যবস্থা নেব।