| |

Ad

রুমিন ফারহানা নারী আসনে সংসদ সদস্য হচ্ছেন

আপডেটঃ ১২:৫০ অপরাহ্ণ | মে ২০, ২০১৯

একাদশ জাতীয় সংসদে বিএনপির সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেয়েছেন দলের আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা।

সোমবার (২০ মে) বেলা ১২টার দিকে তিনি নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দিতে যাবেন।বিএনপির একমাত্র সংরক্ষিত আসনে রুমিন ফারহানা ছাড়াও আলোচনায় ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায়।

সংবিধান অনুযায়ী জাতীয় সংসদের ৩০০ আসনের বিপরীতে সংরক্ষিত আসন ৫০টি। দলের নির্বাচিত পাঁচজন সংসদ সদস্য সংসদে যোগ দেওয়ায় একটি সংরক্ষিত নারী আসন পাচ্ছে বিএনপি। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী সংরক্ষিত এ আসনে মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন সোমবার।

এর আগে রোববার রাতে নারী আসনে প্রার্থী চূড়ান্ত করতে দলের গুলশান কার্যালয়ে বৈঠক করেন স্থায়ী কমিটির একাধিক সদস্যসহ বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্যরা। বৈঠকে উপস্থিত একটি সূত্র জানায়, নারী এমপি হিসেবে রুমিন ফারহানার মনোনয়নে একমত হয়েছেন নেতারা।

তুখোর বক্তা হিসেবে পরিচিতি পাওয়া ব্যারিস্টার রুমিন ফারহানা একাদশ সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু সেখানে মনোনয়ন দেওয়া হয় উকিল আব্দুস সাত্তারকে। ওই সময়ই তাকে সংরক্ষিত নারী আসনে মনোনয়ন দেওয়া হবে আশ্বাস দেওয়া হয়েছিল।