| |

Ad

নদীগুলোর নব্যতা ফিরিয়ে আনতে নদী পথ খনন হবে, নৌ পরিবহন মন্ত্রী

আপডেটঃ ৩:১৯ অপরাহ্ণ | মে ২৩, ২০১৯

আব্দুর রহমান, নেত্রকোনা প্রতিনিধিঃ

সারাদেশে হারিয়ে যাওয়া নদ-নদীগুলোর নব্যতা ফিরিয়ে আনার লক্ষে ১০ হাজার কিলোমিটার নদী পথ খনন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নেত্রকোনা পূর্বধলার জারিয়াস্থ ভোগাই-কংশ নদী ড্রেইজিং কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি। আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে জারিয়া  রেল ষ্টেশনরোডে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 এ সময় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, দেশের সকল নদ-নদীর নব্যতা ফিরিয়ে আনতে কার্যক্রম হাতে নিয়েছে সরকার। বর্তমান সরকারের আমলেই দেশের উল্লেখযোগ্য নদীগুলোর ১০ হাজার কিলোমিটার ড্রোইজিংয়ের মাধ্যমে নৌপথ গুলো সচল করা হবে।এ সময় অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল, নেত্রকোনা -১ আসনের এমপি মানু মজুমদার, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমদ

হোসেন,বিআইডব্লিউটিএ চেয়ারম্যান এম মাহাবুব উল ইসলাম, জেলা প্রশাসক মঈনউল ইসলাম,পুলিশ সুপার জয়দেব চৌধুরীসহ উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।বিআইডাব্লিউটএ সূত্রে জানা গেছে, পাঁচটি প্যাকেজের মাধ্যমে ১শ ৪০ কোটি টাকা ব্যায়ে নেত্রকোনার মোহনগঞ্জ থেকে নালীতাবাড়ি পর্যন্ত ১শ ৫৫ কিলোমিটার নদী খনন কার্যক্রম শুরু করা হয়েছে।

যেখানে ৮ ফুট গভীরতা ও ১শ ফুট প্রস্থে ড্রেইজং করে আগামী ২০২১ সালের জুন মাসে এই কাজ সম্পন্ন হওয়ার কথা জানিয়েছেন সংস্লিষ্টরা।