| |

Ad

রাজধানীতে শুক্র-শনিবার ব্যাংক খোলা রাখার নির্দেশ

আপডেটঃ ৫:২২ অপরাহ্ণ | ডিসেম্বর ২৬, ২০১৯

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন উপলক্ষে জামানতের টাকা জমা দেয়ার সুবিধার্থে সিটি করপোরেশন এলাকার সব ব্যাংক শুক্রবার ও শনিবার (২৭ ও ২৮ ডিসেম্বর) খোলা রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার ইসির উপসচিব (নির্বাচন পরিচলনা-২ অধিশাখা) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবের কাছে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, উপযুক্ত বিষয়ে সূত্রোল্লিখিত পত্রের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত সময়সূচির আলোকে আগামী ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ হিসেবে নির্ধারিত রয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন উপলক্ষে মানোনয়নপত্র দাখিলকারীদের মনোনয়নপত্র দাখিলের সুবিধার্থে ২৭ ও ২৮ ডিসেম্বর (শুক্রবার ও শনিবার) ঢাকা মহানগরস্থ সকল ব্যাংক খোলার রাখার ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেন।

উল্লিখিত সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি। আর ভোটগ্রহণ হবে ৩০ জানুয়ারি।