| |

Ad

ভিন্ন গল্পে সময়ের সেরা জুটি

আপডেটঃ ৬:৫৭ অপরাহ্ণ | জানুয়ারি ২১, ২০১৯

বিনোদন সংবাদ : গত বছরের দর্শকপ্রিয় আলোচিত বেশ কয়েকটি নাটক টেলিফিল্মে অভিনয় করে সময়ের সেরা জুটিতে পরিণত হয়েছেন জিয়াউল ফারুক অপূর্ব ও মেহজাবিন চৌধুরী। এই জুটির নাটক কিংবা টেলিফিল্ম মানেই দর্শকের কাছে একটু বাড়তি আগ্রহ।

কারণ অপূর্ব ও মেহজাবিনের নাটক মানেই একটি অন্যরকম গল্প, মানসম্পন্ন নির্মাণশৈলী এবং দু’জনের মনকাড়া অভিনয়। রোমান্টিক গল্পের নাটকেই দু’জনকে বেশি মানায়। তবে সময়ের মেধাবী নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ্ এবার এই দু’জনকে নিয়ে রোমান্টিক গল্পের বাইরে অনেকটাই অন্যরকম গল্প নিয়ে নির্মাণ করেছেন ভালোবাসা দিবসের বিশেষ নাটক ‘ছোট্ট পাখির বাসা’।

নাটকটির গল্প দিহানের, চিত্রনাট্য-পরিচালনা করেছেন মাবরুর রশীদ বান্নাহ্। গত ১৯ ও ২০ জানুয়ারি রাজধানীর উত্তরায় একটি শুটিং হাউসে নাটকটির দৃশ্যায়নের কাজ শেষ হয়েছে।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে অপূর্ব বলেন, বান্নাহ্’র নির্দেশনায় এর আগেও নাটকে অভিনয় করেছি। তবে এবারের নাটকের গল্পের বিষয়বস্তু একেবারেই আলাদা। আমার গেটআপ দেখেই তা সহজে অনুমেয়। যারা সত্যিকার অর্থে নাটক ভালোবাসেন, নাটক বুঝেন তাদের জন্যই এ নাটক। নিঃশ্চয়ই যারা আমার অভিনীত নাটক নিয়মিত দেখেন তাদের ভাবনাতো ছিলোই। যে কারণে এই নাটকে অভিনয়ে আমি আরো অধিক বেশি মনোযোগী ছিলাম। একটি রুম বেইজড গল্পে স্বামী স্ত্রীর মধ্যে চার/পাঁচটি অধ্যায়ের গল্প নিয়ে নাটকটি নির্মিত হয়েছে। আমি খুবই আশাবাদী এ কাজটি নিয়ে। যথারীতি মেহজাবিন অসাধারণ অভিনয় করেছে। আমি মুগ্ধ।

মেহজাবিন বলেন, এই নাটকের গল্পের শুরু থেকেই ট্র্যাজেডি আছে। যারা দীর্ঘদিন ধরে আমার আর অপূর্ব ভাইয়ার রোমান্টিক গল্পের নাটক দেখে অভ্যস্থ, তারা নিঃসন্দেহে ভিন্ন কিছু পাবেন। আমার চরিত্রের একটি বিশেষ বৈশিষ্ট্য আছে। যদিও এই ধরনের চরিত্রে আমি অভিনয় করেছি। কিন্তু এই নাটকে তা আরো একটু বেশিই চ্যালেঞ্জিং।

নাটকের শুটিং লোকেশনে গিয়ে দেখা যায় ক্যামেরাম্যান নাজমুলের ক্যামেরার সামনে টানা ১০ মিনিটেরও বেশি সময় অপূর্ব মুখস্থ সংলাপ বলে যাচ্ছেন। আর এই দৃশ্যধারণ শেষে বান্নাহ্’র পুরো ইউনিটে অপূর্ব ও মেহজাবিনের মনোমুগ্ধকর অভিনয়ে এক অন্যরকম উচ্ছ্বাসের সৃষ্টি হয়।

তবে অপূর্ব জানান, এর আগে ফেরদৌস হাসান রানার একটি নাটকে দৃশ্যায়নের সময় টানা ১৮ মিনিট মুখস্থ সংলাপ বলে যান।

বান্নাহ্ জানান, এক বছর পর মেহজাবিন তার নির্দেশনায় নাটকে অভিনয় করলেন।

সর্বশেষ মেহজাবিন ‘কতোদিন পর হলো দেখা’ নাটকে অভিনয় করেন। বান্নাহ’র নির্দেশনায় অপূর্ব এরইমধ্যে ‘ইমোসনাল ফুল’ নাটকে অভিনয় করেছেন যা ভালোবাসা দিবসে প্রচার হবে।