| |

Ad

নেত্রকোণায় পাচারকালে ৫৬ বস্তা সার জব্দ

আপডেটঃ ৭:২৩ অপরাহ্ণ | জানুয়ারি ১৩, ২০২০


আব্দুর রহমান, নেত্রকোণা প্রতিনিধি:

বাড়তি মুনাফার লোভের আশায় অন্য উপজেলায় পাচার কালে পুলিশের সহযোগিতায় ৫৬ বস্তা সার জব্দ করে কলমাকান্দা কৃষি বিভাগ। ঘঁনাটি ঘটেছে গত রবিবার রাতে কলমাকান্দা উপজেলার পাঁচগাঁও এলাকায়।     কলমাকান্দা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ফারুক আহমেদ জানান, কলমাকান্দা উপজেলার সার ডিলার জহিরুল ইসলাম মোস্তফা ও সার ব্যবসায়ী দিলীপ ঘোষের ব্যবসা প্রতিষ্ঠান থেকে দুইটি হ্যান্ড ট্রলি করে ৫৬ বস্তা সার

পাশ্ববর্তী সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার বংশীকুন্ডা ও নতুন  বাজারে পাচার করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশের সহযোগীতায় রংছাতি ইউনিয়নের সীমান্তবর্তী পাঁচগাঁও বাজার রাস্তায় অভিযান চালিয়ে সার বোঝাই দুইটি হ্যান্ড ট্রলিতে থাকা ৫৬ বস্তা সার জব্দ করা হয়।

পরে তা থানা পুলিশের হেফাজতে রাখা  হয়েছে। জব্দ করা সারের মধ্যে রয়েছে ৩৩ বস্তা ডিএপি ও ২৩ বস্তা এমওপি সার। তিনি আরো জানান, মুচালিকা নিয়ে গত রবিবার রাতে চালকসহ দুইটি হ্যান্ড ট্রলি  ছেড়ে দেওয়া হয়েছে।   

 এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা  মোঃ সোহেল রানা’র সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জব্দকৃত ৫৬ বস্তা সার আইন অনুযায়ী প্রকাশ্যে নিলামে বিক্রি এবং দায়ী সার ডিলাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়া হবে।