| |

Ad

‘আমাকে গালি শিখতে হয়েছে’

আপডেটঃ ৭:০৯ অপরাহ্ণ | জানুয়ারি ১৫, ২০২০

সঞ্জয়লীলা বানশালির সিনেমা মানেই চমক। এবার এই পরিচালক তার নতুন সিনেমায় চমক হিসেবে নিয়ে আসছেন আলিয়া ভাটকে। দীপিকার সঙ্গে সম্পর্কে ভাটা পড়ার পর আলিয়াকে নিয়ে দুটি সিনেমা নির্মাণের উদ্যোগ হাতে নেন বানশালি। এরমধ্যে একটি ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’। ডিসেম্বরেই সিনেমাটির শুটিং শুরু করেন বানশালি। গতকাল প্রকাশিত হলো সিনেমার মোশন লোগো।

গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়িকে অনেকেই ‘মুম্বই মাফিয়া কুইন’ নামে চেনেন। আর এ রকম ছবির জন্য যে ভালো হোমওয়ার্ক দরকার। যার কারণে কোমর বেঁধে নেমেছেন মুম্বইয়ের যৌনপল্লি কামাথিপুরার ডাকসাইটে মহিলা গাঙ্গুবাঈয়ের চরিত্রকে ধারণ করতে। শিখছেন যৌনকর্মীর শরীরী ভাষা। এমনটি চরিত্রের জন্য আলিয়াকে আলাদা করে কাঠিয়াওয়াড়ি ভাষাও শিখতে হয়েছে। হুসেইন জাইদির লেখা ‘মুম্বই মাফিয়া কুইন’ বই অবলম্বনেই সঞ্জয়লীলা বনশালি তৈরি করছেন ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’।

গতকাল ১৫ সেকেন্ডের এক মোশন লোগো প্রকাশ্যে আনলেন পরিচালক বনশালি এবং অভিনেত্রী আলিয়া ভাট। সঙ্গে দিলেন আরো এক সুখবর। আজ মুক্তি পাবে সিনেমার ফার্স্ট লুক। সঞ্জয়লীলা বানশালি ঘোষণা করে ফেলেছেন ছবি মুক্তির দিনও। চলতি বছরের ১১ সেপ্টেম্বর মুক্তি পাবে সিনেমাটি। সেই সময়েই ঈদ উপলক্ষে সালমান খানের ‘ইনশাল্লাহ’ মুক্তির কথা ছিল। বানশালির সঙ্গে বিবাদের জেরে সেই ছবির কাজ বন্ধ হয়ে গিয়েছে। ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটি প্রসঙ্গে আলিয়া বলেন, ‘ভিন্ন রকমের এক অভিজ্ঞতা হয়েছে সিনেমাটি করতে গিয়ে। কঠিন চরিত্রগুলো আমাকে টানে। কারণ এর জন্য আমাকে বেশি করে প্রস্তুতি নিতে হয়। যা আমার অভিনয়ের উন্নতিতে কাজে লাগে। যেমনটা হয়েছে এবারও। এই সিনেমায় অভিনয়ের জন্য আমাকে গালিও শিখতে হয়েছে।’