| |

Ad

মোবাইল ডিভাইসের সাহায্যে টিকিট বুক এবং ইস্যু

আপডেটঃ ১০:৫৯ অপরাহ্ণ | জানুয়ারি ২৭, ২০১৯

বিজ্ঞান ও প্রযুক্তি সংবাদ : রিজেন্ট এয়ারওয়েজের গ্রাহকরা মোবাইল ডিভাইসের সাহায্যে নিজেরাই তাদের টিকিট বুক এবং ইস্যু করতে পারবেন।

রোববার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অ্যাপটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন রিজেন্ট এয়ারওয়েজের উপ-ব্যবস্থাপনা পরিচালক সালমান হাবিব।

তিনি বলেন, আইটিউন এবং গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে। দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বিমান সংস্থা হিসেবে গ্রাহকদের সুবিধার্থে নিজস্ব মোবাইল অ্যাপ প্রবর্তন করা হয়েছে।

সালমান হাবিব বলেন, একটি গ্রাহককেন্দ্রিক এয়ারলাইন হিসেবে গ্রাহকদের ব্যবহার বান্ধব সল্যুশন প্রদান এবং তাদের ক্রমবর্ধমান চাহিদা পূরণে আমরা সর্বদা কাজ করে যাচ্ছি। আমার দৃঢ় বিশ্বাস বিভিন্ন আকর্ষণীয় বৈশিষ্ট্য সম্বলিত নতুন এই অ্যাপটি আমাদের গ্রাহকদের কাছে ব্যবহার বান্ধব এবং অত্যন্ত উপকারী বলে বিবেচিত হবে।

আইওএস বা অ্যান্ড্রয়েড মোবাইল ডিভাইসের সাহায্যে যাত্রীরা তাদের টিকিট বুক করতে পারবেন এবং ইস্যুকৃত টিকিট তাদের ই-মেইলে পেয়ে যাবেন। ফ্লাইট সিডিউলের আপডেট এবং এয়ারলাইনের বিভিন্ন অফারগুলো সম্পর্কেও গ্রাহকরা জানতে পারবেন। ক্রমান্বয়ে ফ্লাইট চেক-ইন, টিকিট রি-ইস্যু এবং রিফান্ডের মতো সেবাগুলোও অ্যাপটিতে অন্তর্ভুক্ত করা হবে।

‘আশা করছি আগামী বছর নাগাদ অ্যাপটির মাধ্যমে যাত্রীরা তাদের নিজস্ব বোর্ডিং পাস ইস্যু এবং সেলফ বোর্ডিং, ফ্লাইট স্ট্যাটাস চেক, প্রকৃত অ্যারাইভাল ও ডিপার্চার সম্পর্কিত তথ্যাদি লাভ করতে সক্ষম হবেন।’

অভ্যন্তরীণ সেক্টরে চট্টগ্রাম, কক্সবাজার, যশোর, সৈয়দপুর এবং ঢাকায় নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। এয়ারলাইন্সটির আন্তর্জাতিক নেটওয়ার্কে অন্তর্ভুক্ত রয়েছে কলকাতা, কাঠমুন্ডু, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, দাম্মাম, দোহা, মাস্কাট। চীনের গুয়াংঝুতে নিয়মিত ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে এয়ারলাইন্সটির।

এ সময় উপস্থিত ছিলেন এয়ারলাইনটির প্রধান পরিচালনা কর্মকর্তা হানিফ জাকারিয়া, পরিচালক বিক্রয় ও বিপণন সোহেল মজিদসহ অন্যরা।