| |

Ad

মোস্তাফিজের বদলে রুবেলকে নেয়ার ব্যাখ্যা দিলেন মিনহাজুল

আপডেটঃ ৬:১০ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০২, ২০২০

পাকিস্তানের বিপক্ষে আসন্ন প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যেখানে ডাক পেয়েছেন পেসার রুবেল হোসেন। আর বাদ পড়েছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

লাল বলে রুবেল হোসেনের পারফর্মেন্স অতোটা ভালো নয় যতটা সাদা বলে।

টেস্টে রুবেল হোসেনের বোলিং গড় ৮০.৩৩। স্ট্রাইক রেট ১২৩.২। তবুও পাক সফরে মোস্তাফিজের জায়গায় ডাক পড়েছে রুবেল হোসেনের।

এদিকে ভারতে বাংলাদেশের সর্বশেষ টেস্ট সিরিজে স্কোয়াডে মোস্তাফিজ থাকলেও দুই টেস্টের একটিতেও দলে সুযোগ পাননি। সর্বশেষ টেস্ট খেলেছেন গত বছর নিউজিল্যান্ড সফরে।

তাই টেস্টে মোস্তাফিজের পারফর্মেন্স এখন আর আলোচনার বিষয় থাকছে না।

যে কারণে মোস্তাফিজকে বাদ দিয়ে তার জায়গায় টেস্টে কম সাফল্য পাওয়া রুবেলকে কেন দলে টানা হলো সে বিষয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। ইতিমধ্যে টেস্ট দলে রুবেলের অর্ন্তভূক্তির বিষয়ে ব্যাখ্যাও দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

মোস্তাফিজকে বাদ দেয়া প্রসঙ্গে মিনহাজুল আবেদীন বলেন, ‘টেস্টে নিউজিল্যান্ড সিরিজ থেকেই অনিয়মিত মোস্তাফিজ । টেস্টের আগে ওর কিছু সমস্যা থাকে। আর টেস্টে তার পারফর্ম্যান্সও ভালো না। পারফর্ম্যান্স হিসাব করেই বাদ দেয়া হয়েছে। আমরা দেখছি বিসিএলে কেমন করে।’

উল্লেখ্য, প্রায় দুই বছর আগে টেস্ট ক্রিকেটের কোনো ইনিংসে ৩ উইকেট পেয়েছিলেন মোস্তাফিজ। এরপর আর তার বল কথা বলেনি সেভাবে।

সর্বশেষ পাঁচ ইনিংস মিলিয়ে মাত্র ২ উইকেট পেয়েছেন মোস্তাফিজ। যে কারণে তার এমন ফর্ম নির্বাচকদের সন্তুষ্ট করতে পারেনি। তাছাড়া তার ফিটনেস নিয়েও প্রশ্ন রয়েছে।

এরপর রুবেলকে দলে নেয়া প্রসঙ্গে জানান মিনহাজুল আবেদীন।

তিনি বলেন, ‘বিপিএলে রুবেল ভালো বল করেছে। আরেকটা বড় কথা ও অভিজ্ঞ। এই সফরে আমরা অভিজ্ঞদের চাচ্ছিলাম। প্রথমে তাসকিনকে চেয়েছিলাম। কিন্তু সে সেদিনই ওমরা করে এসেছে। দুই সপ্তাহ ক্রিকেটের বাইরে ছিল। কাল দেখলাম ১০ ওভার বল করে পেশিতে টান পড়েছে তার। মাঠ ছাড়তে হয়েছে তাকে। অর্থাৎ তাসকিন এখনো ফিট হতে পারেনি। টেস্টে যদি পুরোপুরি ফিট না হলে তাসকিনকে খেলানো ঠিক হবে না। তাই ব্যাকআপ হিসেবে রুবেলকে নেয়া হয়েছে। যেহেতু তিনজন পেসার আছেই। চার নম্বর হিসেবে রুবেলকে নেয়া আর কি।’