| |

Ad

এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের স্কোয়াড চূড়ান্ত

আপডেটঃ ৮:০৬ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২৫, ২০২০

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে দুটি প্রীতি ম্যাচ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মার্চের ২১ ও ২২ তারিখ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে দুটি ম্যাচ।

এই দুই ম্যাচের জন্য এশিয়া একাদশ ও বিশ্ব একাদশ চূড়ান্ত করা হয়েছে। এশিয়া একাদশে রয়েছেন বাংলাদেশি চার ক্রিকেটার। এছাড়া ভারত থেকে ৬ জন ক্রিকেটার রয়েছেন এশিয়া একাদশের স্কোয়াডে। এদের মধ্যে লোকেশ রাহুল একটি ম্যাচে অংশ নেবেন। বিরাট কোহলির অংশগ্রহণ এখনো পুরোপুরি নিশ্চিত নয়, তবে ভারতীয় অধিনায়ক স্কোয়াডের ভাবনায় আছেন ভালোভাবেই। স্কোয়াডের বাকিরা খেলবেন দুটি ম্যাচেই।

সিরিজে এশিয়ার তারকা ক্রিকেটাররা মাতাবেন এশিয়া একাদশের হয়ে। আর বাকি মহাদেশগুলোর তারকায় ঠাসা থাকছে রেস্ট অব দ্য ওয়ার্ল্ড দলটি। এদের মধ্যে অন্যতম হলেন- অ্যালেক্স হেলস, ক্রিস গেইল, জনি বেয়ারস্টো, শেলডন কটরেল প্রমুখ।

মুচিব বর্ষের এই আয়োজনকে রাঙিয়ে তুলতে সুনির্দিষ্ট পরকল্পনা গ্রহণ কেরেছে বিসিবি। ম্যাচ দুটি মাঠে বসে যারা দেখতে পোরবেন না, তাদের কথা মাথায় রেখে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহারে ম্যাচটি সরাসির সম্প্রচার করা হবে।

দুই দলের সম্ভাব্য স্কোয়াড

এশিয়া একাদশ: লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, ঋশভ পন্থ, কূলদ্বীপ যাদব, মোহাম্মদ শামি, থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা, মুজিব উর রহমান, মুস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, সন্দ্বীপ লামিচানে।

বিশ্ব একাদশ: অ্যালেক্স হেলস, ক্রিস গেইল, ফ্যাফ ডু প্লেসিস, নিকোলাস পুরান, ব্রেন্ডন টেলর, জনি বেয়ারস্টো, কাইরন পোলার্ড, শেলডন কটরেল, লুঙ্গি এঙ্গিডি, অ্যান্ড্রু পাই, মিচেল ম্যাকলেনাঘান।