| |

Ad

অন্তরের ভালোবাসা চাই

আপডেটঃ ৮:২২ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৩, ২০১৯

দিলীপ কুমার দাস ও কবিতা রানীঃ বড় বড় গেইট, দামী ক্রেস্ট আর ফুলের মালা নয়, আমি আপনাদের অন্তরের ভালোবাসা চাই। স্কুলের টাকা আমার জন্য খরচ না করে এ টাকা দিয়ে আপনারা বিদ্যালয়ের উন্নয়ন করবেন। বিদ্যালয়ের টাকা অপচয় করবেন না, উপহার দিয়ে আমাকে খুশি করার দরকার নেই, আপনারা আমাকে ভোট দিয়ে এমপি বানিয়েছেন, এটাই বড় উপহার।
বিদ্যালয়ের উন্নয়নের জন্য, ছাত্রছাত্রীদের উন্নয়নের জন্য কি করতে হবে, তা আমাকে জানাবেন, সাধ্যমতো আমি সর্বোচ্চ চেষ্টা করবো। এই অসাধারণ কথাগুলো বললেন- ময়মনসিংহ গৌরীপুরের মাটি ও মানুষের নেতা প্রবীণ রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি।
মঙ্গলবার (২৯ জানুয়ারি) নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ে নবীণ বরন, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত অতিথিবৃন্দ, অভিভাবক ও ছাত্রছাত্রীরা বিপুল করতালির মাধ্যমে তাঁকে সাধুবাদ জানান।

তিনি আরো বলেন- তোষামোদ, চাটুকারিতা অতিরিক্ত ভক্তিবাজি আমার পছন্দ নয়। এসব কেউ ভালো উদ্দেশ্যে করে না। তবে উত্তম আচরন, ভদ্রতা ব্যবহার, বিনয় প্রতিটা মানুষের মধ্যেই থাকা দরকার, এসব ছাড়া কেউ পরিপূর্ণ মানুষ হতে পারে না। তিনি বিদ্যালয়ের শিক্ষকদের এসব গুণাবলীর মাধ্যমে ছাত্রছাত্রীদের গড়ে তোলার আহবান জানান।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আজিজুল হকের সভাপতিত্বে আলোচনা পর্বে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিধু ভুষণ দাস, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিদ্যালয়ের সাবেক সভাপতি আলী আহাম্মদ খান পাঠান সেলভী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, বিদ্যালয়ের সাবেক সভাপতি মো: শাহজাহান মিঞা । এ সময় আরো উপস্থিত ছিলেন- ইসলামাবাদ সিনিয়র মাদ্রাসার প্রিন্সিপাল মো: রোকন উদ্দিন, গৌরীপুর সরকারি মহাবিদ্যালয়ের (অনার্স) অবসরপ্রাপ্ত অধ্যক্ষ হাবিবুর রহমান, মহিলা ডিগ্রী (অনার্স) কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মতিউর রহমান, জাগরণী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর চাকী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মুন্নাফ, আব্দুর রউফ মোস্তাকিম প্রমুখ।
আলোচনা ও পুরস্কার বিতরণ শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।