| |

Ad

ইতালিতে একদিনে নতুন মৃত্যুর রেকর্ড

আপডেটঃ ৪:৪১ অপরাহ্ণ | মার্চ ২২, ২০২০

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত একদিনে ইতালিতে মৃত্যুর নতুন রেকর্ড তৈরি হয়েছে। শনিবার দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ৭৯৩ জনের মৃত্যু হয়েছে।

গত মাসে ভাইরাসটির সংক্রমণ শুরুর পর একদিনে এটাই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এনিয়ে দেশটিতে মোট চার হাজার ৮২৫ জনের মৃত্যু হলো।ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।করোনাভাইরাসে মৃতের সংখ্যায় চীনকে গত বৃহস্পতিবারই পেছনে ফেলেছে ইতালি। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ হাজার ২৪৫ জনের।

ইতালির সিভিল প্রটেকশন সংস্থা জানিয়েছে, দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৩ হাজার ৫৭৮ জনে দাঁড়িয়েছে। আগের দিন এই সংখ্যা ছিলো ৪৭ হাজার ২১ জন। দেশটির সবচেয়ে উপদ্রুত এলাকা লোমবার্দের অবস্থা এখনও মারাত্মক। ওই অঞ্চলে এখন পর্যন্ত তিন হাজার ৯৫ জনের মৃত্যু হয়েছে।

গত মাসে ইতালির উত্তরাঞ্চলীয় লোমবার্দে এই এলাকাতেই প্রথম ভাইরাসটির প্রকোপ শুরু হয়। বর্তমানে সেখানকার হাজার হাজার মানুষকে চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলো। সেখানে সহায়তা দিচ্ছেন চীনের মেডিক্যাল বিশেষজ্ঞরা।

তারা বলছেন, লোমবার্দেতে আরোপিত নিষেধাজ্ঞা যথেষ্ট কঠোর নয়। ভাইরাসটির বিস্তার ঠেকাতে লকডাউন কার্যকর করে নাগরিকদের ঘরে থাকতে বাধ্য করতে শুক্রবার থেকে সেনা মোতায়েন করা হয়েছে।

ইতালিতে আক্রান্তদের মধ্যে মোট ছয় হাজার ৭২ জন সম্পূর্ণ সুস্থ হয়েছে। আর এখনও নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছে মোট দুই হাজার ৮৫৭ জন।