| |

Ad

ফায়ারসার্ভিস ও পুলিশের তৎপরতায় আগুন থেকে বাজার রক্ষা

আপডেটঃ ৬:০৮ অপরাহ্ণ | মার্চ ০৫, ২০১৯

আব্দুর রহমান   নেত্রকোণা : নেত্রকোণা শহরে ঘুষের বাজার হিসেবে পরিচিত জয়ের বাজার অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
মঙ্গলবার (০৫ ফেব্রুয়ারি) দিনগত রাত ১১ টায় মোক্তারপাড়া মগড়া নদীর ব্রিজের মোড়ে প্রধান সড়কের পাশে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।
তবে নেত্রকোণা ফায়ারসার্ভিস এন্ড সিভিল ডিফেন্স ও মডেল থানার পুলিশ সদস্যদরা তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে বড় ধরণের ক্ষতির আগেই আগুন নিয়ন্ত্রণ করেন।
নেত্রকোণা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বোরহান উদ্দিন খান এ তথ্য  দেন,
তিনি বলেন, দিনগত রাতে হঠাৎ বাজারের এককোণে আগুনের সূত্রপাত হয়। আগুন ছড়িয়ে পড়লে বৈদ্যুতিক খুঁটির কিছু তার আগুনে পুড়ে মাটিতে পড়ে যায়। পুড়ে যায় বাজারে বাহিরে থাকা দোকানের বেশিকিছু ফল।
খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ারসার্ভিস এন্ড সিভিল ডিফেন্স ও পুলিশ সদস্যরা ছুটে যান। এবং অল্প সময়ের মধ্যে যৌথ অংশগ্রহণে অগ্নিনির্বাপণ করতে সক্ষম হন তারা।
নেত্রকোণা ফায়ার স্টেশনের ওয়্যার হাউজ ইন্সপেক্টর আল-আমিন  জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। কিন্তু বড় ধরণের কোনো ক্ষয়ক্ষতি কিংবা কেউ অগ্নি দগ্ধ হওয়ার ঘটনা ঘটেনি। হাজার খানেক টাকার ফলমূল পুড়েছে। ঘটনার পরপর সংশ্লিষ্ট দপ্তর থেকে শহরের পুরো বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়।
তবে আগুনে যদি বাজারের সব দোকান পুড়ে যেতো আর নিয়ন্ত্রণ সম্ভব না হতো সেক্ষেত্রে শতকোটি টাকার ক্ষতির আশঙ্কা ছিলো বলেও জানান ফায়ারসার্ভিসের এই কর্মকর্তা।