| |

Ad

একত্রে কাজ করবে বিজিবি-বিএসএফ

আপডেটঃ ৫:৫১ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৯, ২০২০

বাংলাদেশ-ভারত সীমান্তে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে বাংলাদেশ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) ও ভারতের বিএসএফ’র ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের চারাগাঁও সীমান্ত বিওপির দায়িত্বপূর্ণ সীমান্তের চারাগাঁও এলসি পয়েন্টে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সুনামগঞ্জ ব্যাটালিয়নের (২৮ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মো. মাকসুদুল আলম এবং ভারতের ১৭০ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী রাম চন্দ্র’র নেতৃত্বে অনেকেই অংশ নেন।

সাক্ষাতে দুই দেশের মধ্যে মাদকদ্রব্য, গবাদি পশুসহ অন্যান্য চোরাচালান প্রতিরোধ, অবৈধভাবে সীমান্ত পারাপার রোধসহ, সীমান্তে শূন্য রেখা থেকে ১৫০ গজের মধ্যে এক সারি বিশিষ্ট কাঁটাতারের বেড়া নির্মাণ এবং সীমান্তের দ্বি-পাক্ষিক বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করা হয়।

Sunamganj-(2).jpg

এ ব্যাপারে ২৮ বিজিবি’র অধিনায়ক মাকসুদুল আলম বলেন, আমরা বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছি। তাছাড়া সীমান্ত দিয়ে অবৈধভাবে যেন কেউ পারাপার না হতে পারে সেজন্য আমাদের আলোচনা হয়েছে। এসব ক্ষেত্রে একত্রে বিজিবি-বিএসএফ কাজ করবে বলেও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি) এর সহকারী পরিচালক, কোম্পানি কমান্ডার, বিওপি কমান্ডার এবং প্রতিপক্ষ ১৭০ বিএসএফ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক, স্টাফ অফিসার, কোম্পানি কমান্ডার, ক্যাম্প কমান্ডারগণ। পরে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সৌজন্য সাক্ষাৎ শেষ হয়।

সূএ: জাগো নিউজ